Header Ads

আরেকটা নতুন গান।

এগারোজন বাংলা ব্যান্ড শিল্পীর মিলিত প্রয়াস ‘‌আর একটা নতুন গান’‌। 
বাংলা ব্যান্ড ‘‌আগ্রাসী’–‌র তরফে একত্রে কাজ করার উদ্যোগটা মূলত তাদের ভোকালিস্ট অরিন্দম কর-এর । তিনি বলছিলেন, ‘‌অনেক দিন ধরেই ভাবছিলাম, সকলে তো আলাদা আলাদা যে যার নিজের মতো কাজ করছি। একসঙ্গে একটা কাজ করলে কেমন হয়?‌ যারা গেয়েছি, তাদের অনেকের সঙ্গেই পূর্ব পরিচিতি ছিল। গানটা আসলে বিশ্ব সঙ্গীত দিবস উপলক্ষে তৈরি করা হয়েছিল। সারা পৃথিবীতে তো প্রতিদিনই অনেক নতুন নতুন গান তৈরি হয়। আবার হারিয়েও যায়। তাই বলে কি নতুন গান তৈরি করা বন্ধ থাকবে?‌ নিশ্চয়ই না। সেই ভাবনা থেকেই গানটা তৈরি করা।’‌ অতীতে ‘‌সং–এ চাই’‌ কনসার্টের থিম সং হিসেবেও ব্যবহৃত হয়েছিল গানটি। গানের কথা ও সুর অরিন্দম কর ও সুমন দত্তের।  গানটিতে গলা মিলিয়েছেন অরিন্দম, রু মজুমদার (‌রু ও সংবিগ্ন পক্ষীকূল)‌, দিব্যেন্দু কুণ্ডু (‌অধ্যায়)‌, স্যমন্তক সেনগুপ্ত (আলো), সৌম্যদীপ রায় (‌ব্ল্যাঙ্ক স্পেস)‌, প্রাঞ্জল দাস (‌ব্যাড ট্রিপ)‌, ঋষভ দাস (‌নেভার আস্ক আস)‌। গানের যন্ত্রানুসঙ্গে সুপ্রিয় ঘোষ, শুভদীপ দেব, প্রতীক সরকার এবং অয়ন ব্যানার্জি।‌


ভোকালস : Ru Majumder (রু এবং সংবিগ্ন পক্ষিকুল),Rishav Das (নেভার আস্ক আস),দিব্যেন্দু অধ্যায় কুন্ডু (অধ্যায়),Soumyadip Roy (ব্ল্যাঙ্ক স্পেস),Pranjal Das (ব্যাড ট্রিপ),Syamantak Alo Sengupta (আলো),অরিন্দম কর (আগ্রাসী)।

গিটার : Prateek Sarkar, বেস : Suvadip Deb, রিদম : Supriyo Ghosh , ভায়োলিন : Ayan Banerjee
কথা : Suman Dutta এবং অরিন্দম কর।সুর : অরিন্দম কর। অ্যারেঞ্জমেন্ট : ব্যান্ড " আগ্রাসী "|

শুধুমাত্র ১১জন শিল্পীর দলগত প্রচেষ্টায় তৈরি করা একটি গান নয়, এটি একটি সামাজিক কাজের উদ্দেশ্যে তৈরি করা আমাদের জীবনের "থিম সং"..|যারা গান টির Mp3 চান তাদের জানিয়ে রাখি গানটির মূল্য ধার্য করা হয়েছে  #২৫ টাকা।না, কোনপ্রকার প্রফিট মার্জিনের কথা মাথায় রেখে নয়।এই টাকা #MysteriousMass এর পরবর্তী সামাজিক কাজের অনুদান হিসাবে ব্যবহার করার উদ্দেশ্যে ধার্য করা হয়েছে।

"সামান্য কিছু অর্থের বিনিময়ে ইন্ডিপেনডেন্ট বাংলা গানকে সাপোর্ট করুন এবং একই সাথে সামাজিক কাজে নিজেকে নিযুক্ত করুন। দেখবেন, মন থেকে ভালো লাগবে। " বক্ত্যব অরিন্দমের।