Header Ads

ট্রেলার এল ঘরে... "আহারে মন"


টিজার বেরিয়েছিল পয়লা বৈশাখের সকালে।দর্শকদের মনে দাগও কেটেছে সে টিজার।আর হবে নাই বা কেন?চরিত্রগুলো অভিনব,নামেও বৈচিত্র্য।


হ্যাঁ, প্রতিম ডি গুপ্তা পরিচালিত "আহারে মন" এর কথাই বলছি।নাহ্ পরিচালকের আগের ছবি "মাছের ঝোল" এর মত খাবার সংক্রান্ত ছবি বোধহয় নয় এটি।অঞ্জন দত্ত, মমতা শঙ্কর, আদিল হুসেন, পার্নো মিত্র,পাওলি দাম,ঋত্বিক চক্রবর্তী,চিত্রাঙ্গদা চক্রবর্তী অভিনীত এই ছবির ট্রেলার মুক্তি পেল ২৩শে মে দুপুর বেলা ক্যামাক স্ট্রিট এর শিশাতে,উপস্থিত ছিলেন ছবির কলাকুশলীরা।


ছবি মুক্তি পাচ্ছে এর ঠিক এক মাস পর ২২শে জুন তারিখে।


প্রতিমই এই ছবির গল্প রচয়িতা আর তার বাকি তিনটি ছবির মতোই এই ছবিতে অনেক কিছু নতুনত্ব আছে মনে করা হচ্ছে,অন্তত ট্রেলার তো সেই কথাই বলছে এবং ট্রেলারের শেষে রয়েছে একটা জম্পেশ চমক।ক্রিয়েটিভ ডিরেক্টর, ছাত্রী,ইমোশনাল মা,ইমিগ্রেশন অফিসার, hustler,রিটায়ার্ড,বেকার-সব মিলিয়ে জমজমাট চরিত্রের সমাহার।


সবাই যেন নিজেকে ভেঙেছেন এই ছবি করতে গিয়ে।সবথেকে বেশি পরিবর্তন করেছেন ঋত্বিক এবং চিত্রাঙ্গদা।চরিত্রের প্রয়োজনে চিত্রাঙ্গদা নিজের লম্বা চুল কেটে ফেলেছেন এবং সেজন্য তার কোনো দুঃখ নেই।তার কাছে চরিত্রে মনোনিবেশ অগ্রাধিকার পেয়েছে।সত্যিই প্রশংসনীয়।

পাওলি দাম

"সাহেব বিবি গোলাম" এর মধ্যে দিয়ে লোকের কাছে পরিচিতি,এরপর "মাছের ঝোল" এর মত বাঙালি ইমোশন নিয়ে ছবি তারপর এই পাগল-অবুঝ মনের কারবার নিয়ে ছবি "আহারে মন"‌।

চিত্রাঙ্গদা চক্রবর্তী

এই ছবির সঙ্গীত পরিচালনা করেছেন নীল দত্ত এবং ফোটোগ্রাফি করেছেন সৌমিক হালদার।
অভিষেক ঘোষের প্রযোজনায়,প্রতিম ডি গুপ্তার পরিচালনায় "আহারে মন" মুক্তি পাচ্ছে সামনের ২২শে জুন।এখন শুধু অপেক্ষা...

পার্নো মিত্র


মমতা শঙ্কর