Header Ads

রমণী রমণীর জন্য...


কথায় আছে, মেয়েরাই মেয়েদের শত্রু।কোনো মহিলা ভাল কিছু করলেই অন্য মহিলারা নাকি পিএনপিসি করে।এটাই নাকি হয়ে আসছে আদি অনন্ত কাল ধরে।

Lightning of the lamp - (L) Debasis Chakroborty, Superintendent, Dum Dum Correctional Home, Dr Shashi Paja, Hon'ble Minister of State, Chaitali Das and Arun Kumar Gupta, DG and IG Correctional Services (R)

আর এর উলটপুরাণ যদি হয়,তখন?গত ২৬শে মার্চ ICCR এ এরকমই এক বিষয়ের উপর আয়োজিত হল টক শো যার নাম,"Women inspiring womem from adversity to empowerment" যা চলেছে ২৭শে মার্চ পর্যন্ত।
                                   
              Managing Director of Rakshak Foundation Chaitali Das                  
Humanitarian,social entrepreneur এবং Rakshak ফাউন্ডেশনের ম্যানেজিং ট্রাস্টি চৈতালি দাস এই টক শো আয়োজনের প্রধান উদ্যোক্তা ছিলেন এবং প্রধান অতিথি ছিলেন US থেকে আগত মোটিভেশনাল স্পিকার আইভি উলফ টার্ক।অনুষ্ঠানটির উদ্বোধন করেন মাননীয়া শশী পাঁজা মহাশয়া,পশ্চিমবঙ্গের নারী ও শিশুকল্যাণ দপ্তরের ভারপ্রাপ্তা মন্ত্রী।
চৈতালি বিভিন্ন নারীমূলক সামাজিক কাজের সাথে যুক্ত থাকেন এবং তিনি ভারতের আমেরিকান দূতাবাসের পক্ষ থেকে নমিনেটেড হন US State Global Women's Mentoring এর জন্য।তার অন্যতম mentor former FBI Officer Lauren.C.Anderson তার সাথে আইভির পরিচয় করিয়ে দেন, যিনি প্রথমে বন্দি ছিলেন এবং এখন একজন মোটিভেশনাল স্পিকার।
                                                               
Motivational Expert & Life Coach- Ivy Woolf Turk
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এরকম আরো কতজন মানুষ যেমন লাভলি অধিকারী,প্রেরণা রয় যারা একসময় অন্ধকারে ছিলেন কিন্তু এখন তারা আলোর সন্ধানে।এই সবই সম্ভব হয়েছে চৈতালির জন্য।


প্যানেল মডারেট করেন ইন্দো-ব্রাজিলিয়ান গায়িকা,গীতিকার এবং কলামনিস্ট Carlyta Mohini (Maria)।

চৈতালি অনুষ্ঠানে বলেন যে,নারী নারীদের প্রধান শত্রু এটি ঠিক নয়।তিনি মনে করেন একজন মহিলাই আরেক মহিলার প্রিয় বন্ধু হতে পারেন।আমাদের একটি মজবুত প্রতিষ্ঠান বানানো দরকার যাতে করে প্রতিষ্ঠিত মহিলারা বাকি মহিলাদের সাহায্য করতে পারে।

সত্যিই তো নারীর মন অন্য একজন নারী ছাড়া কে বুঝবে?এই টক শো এই বক্তব্যকেই যেন আরো তীব্র ভাবে প্রকাশ করল‌।

অনুষ্ঠানের কিছু মুহূর্ত ধরা পরেছে ইন্ডিয়ান বং এর ক্যামেরায়...

1.


2.



 3.